ক্রিকেট বিশ্বকাপে যে দশজন খেলোয়াড়ের উপরে নজর রাখতে হবে | ২০২৩

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup, ক্রিকেট বিশ্বকাপে যে দশজন খেলোয়াড়ের উপরে নজর রাখতে হবে | ২০২৩, icc world cup 2023,world cup 2023,icc cricket world cup 2023,world cup 2023 schedule,match venues for the world cup 2023,odi world cup 2023,cricket world cup 2023 schedule,cricket,icc men's cricket world cup 2023,icc world cup 2023 schedule,top 3 scotland players to watch out in t20 world cup,world cup 2023 cricket,india playing 11 for world cup 2023,world cup 2023 practice match,world cup 2023 warmup match,icc cricket world cup 2023 in india, icccwc2023,cricket,indiancricket,cricket highlights,ind vs pak,ind vs nz,ind vs aus,ind vs eng,ind vs ned,ind vs sa,ind vs afg,ind vs ban,world cup,virat kohli,virat kohli batting,bowling,match highlights,rohit sharma,mitchell starc,cricbuzz,sports,video,highlights,ipl,india,pakistan,match,t20 world cup,t20,news,live,streaming,scores,icc,watchout,players,legend,top,viral,australia,new zealand,south africa, ক্রিকেট,বাংলাদেশ ক্রিকেট,ভক্তরা যে ৫ তারকার উপর বিশেষ নজর থাকবে,ক্রিকেট নিউজ,ক্রিকেটের খবর,যে ৫ জন বোলার হতে পারেন ২০১৯ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারী,টি-টোয়েন্টি বিশ্বকাপের ফটো সেশন,টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সূচি,টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ,বিশ্বকাপের খবর,রাশিয়া বিশ্বকাপ,২০১৯ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারী,ক্রিকেট খেলার খবর,বিশ্বকাপে বাংলাদেশের প্রস্তুতি,বিশ্বকাপ ফুটবল,রাশিয়া বিশ্বকাপ ২০১৮

ক্রিকেট বিশ্বকাপে যে দশজন খেলোয়াড়ের উপরে নজর রাখতে হবে | ২০২৩

10টি অংশগ্রহণকারী দল ২০২৩ সালের ICC পুরুষদের ক্রিকেট বিশ্বকাপের জন্য তাদের ১৫-সদস্যের স্কোয়াডের নাম দিয়েছে, যা ভারতে ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত খেলা হবে। কিছু দল তাদের ক্রিকেটের সবচেয়ে লোভনীয় ট্রফিতে নামতে অভিজ্ঞতার উপর নির্ভর করেছে, অন্যরা পুরানো এবং নতুন মুখের মিশ্রণে তাদের বিশ্বাস রেখেছে। এর মধ্যে মাত্র কয়েকজনই ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চে তাদের দলের প্রচারণার জন্য স্ট্যান্ডআউট পারফরমার হবে। Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup

এই বছরের টুর্নামেন্টে আপনার নজর রাখা উচিত শীর্ষ ১০ টা নাম:

সাকিব আল হাসান: বাংলাদেশ

সাকিব আল হাসান সম্ভবত বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার এবং বিশ্বের সর্বকালের সেরা অলরাউন্ডারদের একজন। বুদ্ধিমান বাঁহাতি স্পিনার এবং বাঁ-হাতি ব্যাটার প্রায় ১৪ বছর ধরে আইসিসি ওডিআই অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে রাজত্ব করেছেন। খেলার অন্যান্য ফরম্যাটেও তিনি ধারাবাহিকভাবে সেরা বোলার এবং অলরাউন্ডারদের মধ্যে রয়েছেন।

36 বছর বয়সী এই ৩০৮ উইকেট এবং ৭,৩৮৪ রান সহ একাই ওয়ানডে ক্রিকেটে বিস্ময়কর পরিসংখ্যান রয়েছে যা তিনি তার ১৭ বছরের ক্যারিয়ারে সঞ্চিত করেছেন একাধিক ব্যক্তিগত রেকর্ডের সাথে।

তার ব্যক্তিগত প্রতিভা সত্ত্বেও, বাংলাদেশ অধিনায়ক একটি বড় আইসিসি টুর্নামেন্টে তার দলকে গৌরব অর্জন করতে সক্ষম হননি। তবে তার ভক্তরা আশা করবেন যে এবার পরিবর্তন হতে পারে।

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup

বাবর আজম: পাকিস্তান

আইসিসি পুরুষদের একদিনের আন্তর্জাতিক (ওডিআই) র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা তার রাজত্বের কারণে সাম্প্রতিক বছরগুলিতে পাকিস্তানের অধিনায়ক এবং সর্বাধিক রান স্কোরার একটি সুস্পষ্ট পছন্দ। বাবর গত ছয় বছরে ধারাবাহিকভাবে ফরম্যাটে সেরা পাঁচ ব্যাটারদের মধ্যে স্থান করে নিয়েছেন। যদিও ২৮ বছর বয়সী এই যুবকের সদ্য সমাপ্ত এশিয়া কাপে তার মান অনুসারে একটি মাঝারি রান ছিল (চার ইনিংসে ২০৭ রান) এবং তার দলকে ফাইনালে নিয়ে যেতে পারেনি, পাকিস্তানের বিশ্বকাপের সেমিফাইনালে যোগ্যতা অর্জনের সম্ভাবনা থাকবে। তার ব্যাটিং ফর্ম এবং মাঠের সিদ্ধান্তের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত।

আজম পাকিস্তানের একমাত্র ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান সহ বেশ কয়েকজন প্রাক্তন গ্রেটের প্রশংসা কুড়িয়েছেন যিনি তাকে “সম্পূর্ণ” ব্যাটার হিসেবে অভিহিত করেছেন।

“তার কৌশল, প্রতিভা এবং মেজাজ সবই উজ্জ্বল। একজন ব্যাটসম্যানের মধ্যে এই তিনটি জিনিস পাওয়া খুবই বিরল, কিন্তু তার কাছে সেগুলি সবই আছে,” খান এই বছরের শুরুতে একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup

বিরাট কোহলি: ভারত

তর্কাতীতভাবে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় তারকা এবং ভারতের সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন, বিরাট কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় সব বড় শিরোপা রয়েছে। তার বয়স হওয়া সত্ত্বেও, ৩৪ বছর বয়সী এই খেলার সবচেয়ে যোগ্যতম ক্রীড়াবিদদের মধ্যে একজন এবং দুর্লভ বিশ্বাসযোগ্য ধারাবাহিকতার সাথে রান করা চালিয়ে যাচ্ছেন। কোহলি এই বছর তিনটি সেঞ্চুরি করেছেন এবং এখন ভারতীয় গ্রেট শচীন টেন্ডুলকারের ৪৯ টি ওডিআই সেঞ্চুরির রেকর্ড থেকে এক ছোট হয়ে গেছেন।

প্রাক্তন ভারত অধিনায়ক, যিনি ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন, ক্রিকেট-পাগল দেশে আরেকটি শিরোপা আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

“বিগত বিশ্বকাপ জয়ের স্মৃতি, বিশেষ করে ২০১১ সালের আইকনিক জয়ের স্মৃতি আমাদের হৃদয়ে গেঁথে আছে এবং আমরা আমাদের ভক্তদের জন্য নতুন স্মৃতি তৈরি করতে চাই,” টুর্নামেন্টের নেতৃত্বে কোহলি বলেছিলেন।

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup

রশিদ খান: আফগানিস্তান

আফগান লেগ-স্পিনার নিজেকে দেশের প্রথম বিশ্বব্যাপী স্বীকৃত ক্রিকেট আইকন হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। খান ২০১৫ সালে ১৭ বছর বয়সে আত্মপ্রকাশ করেছিলেন এবং তারপর থেকে তিনি খেলার সমস্ত ফর্ম্যাটে ৩৩৬ উইকেট নিয়েছেন।

খানের বিস্ময়কর গুগলি এবং উইকেট নেওয়ার নিরলস ক্ষমতা গত আট বছরে তাকে আফগানিস্তানের দলের মূল ভিত্তি করে তুলেছে। ২৫ -বছর-বয়সীর ওডিআই ব্যাটিং গড় প্রায় ২০ উচ্চ স্ট্রাইক রেট এবং তার অবদানের সাথে নীচের ক্রম থেকে তার দলকে বড় সংগ্রহের দিকে ঠেলে দেওয়ার ক্ষমতা আসে।

আফগানিস্তান তাদের প্রাক্তন (কনিষ্ঠ) অধিনায়কের দিকে তাকাবে যাতে তাদের সেমিফাইনালের জন্য চ্যালেঞ্জ তৈরি করা যায়।

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup

অ্যাডাম জাম্পা: অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া যখন ঐতিহ্যগতভাবে স্পিন-বান্ধব ভারতীয় পিচে মাঠে নামবে, তখন জাম্পা দলে তাদের একমাত্র বিশেষজ্ঞ লেগ-স্পিনার হবেন। ৩১ বছর বয়সী বিরোধী অংশীদারিত্ব ভাঙার এবং তার দলের জন্য গুরুত্বপূর্ণ সাফল্য প্রদানের জন্য একটি খ্যাতি প্রতিষ্ঠা করেছেন।

তার সুস্থ স্ট্রাইক রেট (৩১.০৫) এবং টাইট ইকোনমি রেট (৫.৫৩) এর সমন্বয় তাকে ৫০-ওভারের ফর্ম্যাটে অস্ট্রেলিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলার করে তুলবে, যেখানে তিনি গত ২০ মাসে ৪৫ উইকেট নিয়েছেন।

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup

হেনরিক ক্লাসেন: দক্ষিণ আফ্রিকা

পাওয়ার হিটারে ভরপুর একটি স্কোয়াডে, ক্লাসেন ক্রিজে নেমে অর্ডারের নিচের দিকে হাঁটা এবং সাথে সাথে বাউন্ডারি মারার ব্যবসায় নামতে সক্ষম হন।তিনি বর্তমান ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইক রেট নিয়ে গর্ব করেন কারণ তিনি প্রায়শই চার ও ছক্কায় তার বেশিরভাগ রান করেন। একজন দক্ষ উইকেটরক্ষক হিসাবে, ৩২ বছর বয়সী এই ১০ উইকেটকিপিং ডিসমিসাল এবং একটি সিরিজে ২০০ রান করার রেকর্ড গড়েছেন।

গত মাসে, পাওয়ার-হিটার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি হোম ওয়ানডে সিরিজে ৮৩ -বলে-১৭৪ রান করেছিলেন এবং দক্ষিণ আফ্রিকা আশা করবে যে ক্লাসেন তার সাম্প্রতিক ফর্মটিকে সবচেয়ে বড় পর্যায়ে নিয়ে আসবে।

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup

বেন স্টোকস: ইংল্যান্ড

স্টোকস যুক্তিযুক্তভাবে বর্তমান প্রজন্মের ইংল্যান্ডের সবচেয়ে বড় খেলোয়াড় এবং তাদের ২০১৯ সালের জয়ের সময় তাদের স্ট্যান্ডআউট পারফর্মার। ফরম্যাট থেকে সংক্ষিপ্ত অবসরের পরে, ৩২ বছর বয়সী ওয়ানডে ক্রিকেটে ফিরে আসেন এবং গত মাসে ইংল্যান্ডের দলে অন্তর্ভুক্ত হন।

স্টোকস নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাম্প্রতিক ওডিআই সিরিজে ১২৪-বল-১৮৪ করে ফিরে এসেছেন, ইংল্যান্ডের হয়ে ওডিআইতে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরের জন্য জেসন রয়ের রেকর্ড (১৮০) ভেঙেছেন এবং তার দলকে ১৮১ রানের জয়ে পথ দেখিয়েছেন। অলরাউন্ডার সাম্প্রতিক মাসগুলোতে একজন বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে খেলছেন কিন্তু তার চিত্তাকর্ষক ফিল্ডিং এবং মাঠের মাঠে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে অবদান অধিনায়ক জস বাটলারের কাছে অমূল্য হবে।

আরও কি, ভারতের কোহলি সম্প্রতি স্টোকসকে তার বর্তমান প্রিয় ক্রিকেটার হিসাবে বেছে নিয়েছেন।

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup

মিচেল স্যান্টনার: নিউজিল্যান্ড

অলরাউন্ডার নীরবে নিজেকে নিউজিল্যান্ড দলের মূল ভিত্তি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। ২০১৯ক্রিকেট বিশ্বকাপে ভারতের বিপক্ষে তাদের সেমিফাইনালে জয়ের একটি গুরুত্বপূর্ণ স্পেল সহ কঠিন পরিস্থিতিতে ৩২ বছর বয়সী তার অধিনায়ক কেন উইলিয়ামসনের গো-টু বোলার ছিলেন। স্যান্টনারের সেরা পারফরম্যান্স এবং সর্বোচ্চ আইসিসি র‌্যাঙ্কিং প্রায়ই ওডিআই ফরম্যাটে এসেছে।বিশ্বের শীর্ষ ফিল্ডারদের মধ্যে সাউথপাও রয়েছেন।

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup

মাথিশা পাথিরানা: শ্রীলঙ্কা

গত এক বছরে শ্রীলঙ্কা ক্রিকেটের ব্রেকআউট তারকাদের একজন, পাথিরানা জুনে তার ওডিআই অভিষেক হওয়ার পর থেকে ১০ ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন। তিনি লাসিথ মালিঙ্গা স্কুল থেকে এসেছেন স্লিঙ্গি রাউন্ড-আর্ম ফাস্ট-বোলিং অ্যাকশনের এবং বিরোধীদের স্কোর করার হার নিয়ন্ত্রণে রাখার অভ্যাস রয়েছে। ২০-বছর-বয়সী ভয়ঙ্কর বাউন্সারের সাথে খেলার অযোগ্য ইয়র্কারগুলিকে একত্রিত করে এবং আন্তর্জাতিক ক্রিকেটে তাত্ক্ষণিক প্রভাব ফেলেছে। পাথিরানা গত মাসে শীর্ষস্থানীয় উইকেট শিকারী হিসাবে এশিয়া কাপ শেষ করেছেন এবং অনেক প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারকে মুগ্ধ করেছেন।

শাহীন শাহ আফ্রিদি: পাকিস্তান

টুর্নামেন্টে পাকিস্তানের রানের ক্ষেত্রে পাকিস্তানের অধিনায়ক আজমের ফর্ম যেমন নির্ণায়ক ফ্যাক্টর হতে পারে, তেমনি ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদির বলের স্পেল তাদের উচ্চ স্কোরিং ভারতীয় পিচে ব্যাটসম্যানদের শিকার করার সম্ভাবনার চাবিকাঠি হবে। ২০১৮ সালে ১৮ বছর বয়সী হিসাবে তার আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর থেকে, আফ্রিদি দ্রুত পাকিস্তানের বোলিং স্পিয়ারহেড হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন এবং প্রায়শই ICC বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে স্থান পেয়েছেন।

বাঁ-হাতি পেসার তার প্রথম ওভারে উইকেট নেওয়া এবং তার দলকে প্রাথমিক সুবিধা দেওয়ার জন্য একটি ঝোঁক রয়েছে। ডানহাতি ফাস্ট বোলার নাসিম শাহ আহত হওয়ার কারণে, উদ্বোধনী বোলার হিসাবে আফ্রিদির গুরুত্ব দ্বিগুণ হবে, তবে পেসার আগের টুর্নামেন্টে বড় ম্যাচের চাপ সামলানোর ক্ষমতা দেখিয়েছেন।

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup,

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup,

Ten players to watch out for at the 2023 ICC Men’s Cricket World Cup,

About the author

Mahfujtopup

Leave a Comment

×

Hello!

Click one of our contacts below to chat on WhatsApp

× How can I help you?