Mashrafe thinks Shakib should be applauded for taking captaincy | 2023

অধিনায়কত্ব নেওয়ায় সাকিবকে সাধুবাদ জানানো উচিত বলে মনে করেন মাশরাফি । সাকিব আল হাসান ও তামিম ইকবালের বক্তব্যের পর সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দুজনের বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছেন। গত কয়েকদিনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে কথা বলেন মাশরাফি। সাকিবের বক্তব্যের অনেক অংশকেই বেশ যুক্তিসঙ্গত মনে করেন মাশরাফি। অধিনায়কত্ব নেওয়ায় সাকিবের প্রশংসাও করেছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক। ভিডিও বার্তায় মাশরাফি বলেন, “আমার মনে হয় সাকিব অনেক কথাই বলেছে যার যথেষ্ট যুক্তি আছে। সাকিব একটা কথা স্পষ্টভাবে বলেছেন যে সাকিব অধিনায়কত্ব চায় না এবং আমি এখানে সাকিবের সাথে সম্পূর্ণ একমত। সাকিবের আসলে অধিনায়কত্ব করে লাভ করার কিছু নেই। সে খেলা উপভোগ করতে চায়, দলের সঙ্গে থাকতে চায়, দেশের জন্য কিছু করতে চায়। কিন্তু তারপরও সাকিবকে ধাক্কা দিলে দেশের কথা ভেবেই অধিনায়কত্ব নেন। এখানে সাকিবকে সাধুবাদ জানানো উচিত। মাশরাফি আরও বলেন, “সাকিব বলেছেন, দলের প্রয়োজনে যে কেউ যেকোনো জায়গায় ব্যাট করতে পারে। এটা অবশ্যই জ্ঞান করে তোলে. (কিন্তু) ওপেনাররা সাধারণত বিশেষজ্ঞ এলাকায় ব্যাট করে। কারণ দুই পাশেই দুজন নতুন বল বোলার আছে, ওপেনাররা পিচের অবস্থা বোঝার বিশেষজ্ঞ।” তামিমকে ছাড়াই ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের দল। বিশ্বকাপে অংশ নিতে এরই মধ্যে ভারতে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল।

অধিনায়কত্ব নেওয়ায় সাকিবকে সাধুবাদ জানানো উচিত বলে মনে করেন মাশরাফি । সাকিব আল হাসান ও তামিম ইকবালের বক্তব্যের পর সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দুজনের বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছেন। গত কয়েকদিনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে কথা বলেন মাশরাফি।

সাকিবের বক্তব্যের অনেক অংশকেই বেশ যুক্তিসঙ্গত মনে করেন মাশরাফি। অধিনায়কত্ব নেওয়ায় সাকিবের প্রশংসাও করেছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক। ভিডিও বার্তায় মাশরাফি বলেন,

“আমার মনে হয় সাকিব অনেক কথাই বলেছে যার যথেষ্ট যুক্তি আছে। সাকিব একটা কথা স্পষ্টভাবে বলেছেন যে সাকিব অধিনায়কত্ব চায় না এবং আমি এখানে সাকিবের সাথে সম্পূর্ণ একমত। সাকিবের আসলে অধিনায়কত্ব করে লাভ করার কিছু নেই। সে খেলা উপভোগ করতে চায়, দলের সঙ্গে থাকতে চায়, দেশের জন্য কিছু করতে চায়। কিন্তু তারপরও সাকিবকে ধাক্কা দিলে দেশের কথা ভেবেই অধিনায়কত্ব নেন। এখানে সাকিবকে সাধুবাদ জানানো উচিত।

মাশরাফি আরও বলেন,

“সাকিব বলেছেন, দলের প্রয়োজনে যে কেউ যেকোনো জায়গায় ব্যাট করতে পারে। এটা অবশ্যই জ্ঞান করে তোলে. (কিন্তু) ওপেনাররা সাধারণত বিশেষজ্ঞ এলাকায় ব্যাট করে। কারণ দুই পাশেই দুজন নতুন বল বোলার আছে, ওপেনাররা পিচের অবস্থা বোঝার বিশেষজ্ঞ।”

তামিমকে ছাড়াই ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের দল। বিশ্বকাপে অংশ নিতে এরই মধ্যে ভারতে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল।

About the author

Mahfujtopup

Leave a Comment

×

Hello!

Click one of our contacts below to chat on WhatsApp

× How can I help you?