Shakib Al Hasan – 3 explosive statements from his interview ahead of the 2023 World Cup

Shakib Al Hasan's 3 most explosive statements from his recent interview ahead of the 2023 World Cup, Shakib Al Hasan's 3 most explosive statements, sakib vs tamim, world record, pakistan vs new zealand, upul tharanga best batting, #psl2023#psl8#karachikingsvspeshawarzalmi, jayasuriya tharanga partnership,upul tharanga and sanath jayasuriya,sanath jayasuriya six,upul tharanga batting,sanath jayasuriya batting,iplmasti2021,highest partnership in odi cricket,sl vs eng 2006 test,sanath jayasuriya,iosh singapore branch,jofra archer,upul tharanga,dasun shanaka,england vs india,sl vs eng 2018 highlights, shakib al hasan,shakib,shakib al hasan news,shakib al hasan vs tamim iqbal,shakib al hasan batting,sakib al hasan,shakib al hasan stats,shakib al hasan bowling,shakib al hasan add,shakib al hasan odi,shakib al hasan 2023,t sports shakib al hasan,shakib al hasan interview,shakib al hasan lifestyle,shakib al hasan controversy,exclusive interview shakib al hasan,shakib al hasan exclusive interview,shakib tamim issue,shakib al hasan 75,shakib al hassan

2023 বিশ্বকাপের আগে সাকিব আল হাসানের সাম্প্রতিক সাক্ষাৎকার থেকে 3টি সবচেয়ে বিস্ফোরক বক্তব্য।

ভারতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের এক সপ্তাহ আগে বিতর্কে জড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশের প্রধানমন্ত্রীর অনুরোধে অবসরে যাওয়া তামিম ইকবাল, অধিনায়ক সাকিব আল হাসানের সাথে প্রকাশ্যে বিবাদের পর দল থেকে বাদ পড়েছেন। গত কয়েক মাস ধরে পিঠের গুরুতর ইনজুরির সঙ্গে লড়াই করা তামিম দলের প্রয়োজন মেটাতে মিডল অর্ডারে ব্যাট করতে চাননি বলে জানা গেছে। সাউথপাও তার ফিটনেস সমস্যার কারণে শোপিস ইভেন্টে সমস্ত গেম খেলতে প্রস্তুত ছিলেন না বলে জানা গেছে।

সাকিবও টি-স্পোর্টসের সাথে একটি সাক্ষাত্কারে তামিমকে “শিশুসুলভ” বলে অভিহিত করে তীব্র আক্রমণ করেছিলেন। নিচে, সাকিব আল হাসানের সাম্প্রতিক সাক্ষাৎকারের তিনটি সবচেয়ে বিস্ফোরক মন্তব্য দেখে নেওয়া যাক।

০১ “এটি সম্পূর্ণ শিশুসুলভ। এটা আমার ব্যাট, আমি খেলব” – সাকিব আল হাসান
তামিম ইকবাল বুধবার একটি সোশ্যাল মিডিয়া পোস্টে নিশ্চিত করেছেন যে বোর্ডের একজন শীর্ষ কর্মকর্তা তাকে অর্ডারের নিচে ব্যাট করতে বলেছেন। তবে, সিনিয়র ব্যাটার তার স্বাভাবিক ব্যাটিং অবস্থান ছেড়ে মিডল অর্ডারে খেলতে প্রস্তুত ছিলেন না।

একই প্রতিক্রিয়ায়, সাকিব বলেছিলেন যে তামিম স্বার্থপর ছিলেন এবং দলের কথা ভাবেন না।

সাকিব বলেন, “রোহিত শর্মার মতো কেউ ৭ নম্বর থেকে ওপেনার পর্যন্ত তার ক্যারিয়ার গড়েছেন, 10,000-এর বেশি রান করেছেন।” “সে যদি মাঝে মাঝে ৩ বা ৪ নম্বরে ব্যাট করে, তাহলে এটা কি বড় সমস্যা হবে? এটা একেবারেই শিশুসুলভ। এটা আমার ব্যাট, আমি খেলব। অন্য কেউ খেলতে পারবে না। একজন খেলোয়াড়কে দলের জন্য যেকোনো পজিশনে ব্যাটিং করা উচিত। প্রথম দল। আপনি 100 বা 200 করলে তাতে কোনো পার্থক্য নেই, এবং দল হেরে যায়। ব্যক্তিগত অর্জন দিয়ে আপনি কী করতে পারেন? আপনি নিজের জন্য নাম করতে চান?”

তিনি আরও বলেন, আপনি দল নিয়ে মোটেও ভাবছেন না। “মানুষ এসব বোঝে না। কেন তাকে প্রস্তাব দেওয়া হয়েছিল? এটা দলের জন্য ছিল। এতে ভুল কী? আপনি যখন এমন প্রস্তাবে রাজি হন তখন আপনি একজন টিম ম্যান। যদি না আপনি সেই লাইনগুলো নিয়ে ভাবছেন, আপনি দলের লোক নন। আপনি ব্যক্তিগত রেকর্ড, সাফল্য, খ্যাতি এবং নামের জন্য খেলছেন। দলের জন্য নয়।

02 বিশ্বকাপে একজন আনফিট খেলোয়াড়কে নিয়ে যেতে চাই না.

জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজে পিঠে চোট পান তামিম। সেই একই চোটে তিনি এখন ভুগছেন।

সাকিব আল হাসান বলেছেন যে তিনি একজন আনফিট ক্রিকেটারকে বিশ্বকাপে নিতে প্রস্তুত নন। এমএস ধোনি একবার যা বলেছিলেন তাও স্মরণ করেছেন টেক্কা দেওয়া অলরাউন্ডার। প্রাক্তন ভারতীয় অধিনায়ক মনে করেছিলেন যে একজন আনফিট খেলোয়াড়কে খেলা দল ও জাতির সাথে প্রতারণার সমতুল্য।

বাংলাদেশ অধিনায়ক বলেন, “আমি নির্দিষ্ট খেলোয়াড়, মেডিকেল টিম বা নির্বাচকের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করিনি। এটা অবশ্যই বোর্ডের সিদ্ধান্ত।” “লোকেরা আমার সামর্থ্য বা সামর্থ্য নিয়ে সন্দেহ করতে পারে কিন্তু এমএস ধোনির মতো কেউ, যিনি সবকিছু জিতেছেন এবং জ্ঞান ও বুদ্ধিমত্তা আছে, তিনি একবার বলেছিলেন যে অফিট খেলোয়াড় যে খেলছে সে তার দল এবং দেশকে প্রতারণা করছে।”

আমি মনে করি আমাদের এটা মেনে নেওয়া উচিত, এবং শুধু তামিম নয়, প্রত্যেক খেলোয়াড়কে (যে দল বা দেশের হয়ে খেলার সময় আপনাকে পুরোপুরি ফিট হতে হবে),” যোগ করেন তিনি।

#3 অধিনায়কত্ব নিয়ে তামিম ইকবালকে আক্রমণ করলেন সাকিব আল হাসান
তামিম ইকবালকে দীর্ঘদিন ধরে বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে। তবে মেগা ইভেন্টের মাত্র দুই মাস আগে নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দিয়ে অনেককে চমকে দিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

নতুন অধিনায়ককে ভূমিকায় অভ্যস্ত হওয়ার জন্য যথেষ্ট সময় দিতে তামিমের অনেক আগেই পদত্যাগ করা উচিত বলে মনে করেন সাকিব।

“আমি জানি না কেন তিনি এটি (আগে) ছেড়ে যাননি। তিনি আপনাকে বলতে পারেন। এটি এমন যে, আপনার কমান্ডার আপনাকে যুদ্ধে নিয়ে যায় কিন্তু (সাকিব একজন সৈনিকের নকল করে) আপনাকে প্রস্তুত করার পরে, কমান্ডার” গুলি করতে বা পিছু হটতে বলছি না। কোথায় যাবেন? আফগানিস্তানের বিপক্ষে (জুলাইয়ে) শেষ দুই ম্যাচে আমরা এই অবস্থায় ছিলাম,” সাকিব আল হাসান বলেন, ”

এশিয়া কাপের আগে অধিনায়ক বদলাতেন না এবং বিশ্বকাপ, যদি না তিনি নিজেই ঘোষণা করেন যে তিনি পদত্যাগ করছেন বা অবসর নিচ্ছেন। এটি 18 মাস আগে ঘটত, যখন সবাই জানত কী ঘটতে চলেছে, “তিনি স্বাক্ষর করেছিলেন।

About the author

Mahfujtopup

Leave a Comment

×

Hello!

Click one of our contacts below to chat on WhatsApp

× How can I help you?