তানজিদ তামিম কেন অন্য ওপেনারদের চেয়ে এগিয়ে তা ব্যাখ্যা করলেন মাশরাফি

তানজিদ তামিম কেন অন্য ওপেনারদের চেয়ে এগিয়ে তা ব্যাখ্যা করলেন মাশরাফি তানজিদ হাসান তামিমকে বিশ্বকাপ দলে নেওয়ার কারণ জানালেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তানজিদ কেন অন্য ওপেনারদের চেয়ে এগিয়ে সে বিষয়ে তিনি মূলত নিজের মতামত দিয়েছেন। বিশ্বকাপ দল নিয়ে আলোচনা কমছে না। তামিম ইকবালকে নিয়ে আরও আলোচনা আছে। টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা মেনে নিতে না পারায় তাকে দলে না রাখার জন্য তিনি নিজেই বলেছিলেন। বিশ্বকাপ দল নিয়ে আলোচনা করতে মাশরাফির সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেছেন মাশরাফি। যেখানে তিনি বিশ্বকাপ দল নিয়ে আলোচনা করেন। স্কোয়াডকে ছয় ভাগে ভাগ করেছেন তিনি।
“আমি 15 জনের সাথে আলোচনা করার পরিকল্পনা করেছি যারা বিশ্বকাপের জন্য দেশ ছেড়েছে। কিন্তু অপ্রত্যাশিতভাবে অন্যান্য আলোচনা উঠলে আমি এই আলোচনা থেকে দূরে থাকলাম। আমরা যদি এই দলটিকে বিশ্লেষণ করতে চাই তবে আমাদের এটিকে ছয় ভাগে ভাগ করতে হবে। টপ অর্ডার, মিডল অর্ডার, লেট মিডল অর্ডার, স্পিন বিভাগ, পেস বিভাগ এবং ফিল্ডিং,” বলেছেন মাশরাফি। তামিম ইকবাল না থাকায় দলের সঙ্গে বিশ্বকাপে গেলেন আরেক তামিম। লিটন নিশ্চিত ইনিংস খুলবেন। তার সঙ্গী কে হবে সেটাই বড় প্রশ্ন। শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে লিটন-তানজিদের উদ্বোধনী জুটি দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল টিম ম্যানেজমেন্ট। একই সঙ্গে লিটনের ফর্মে ফেরাকে ইতিবাচক হিসেবে দেখছেন মাশরাফি। “আমরা যদি টপ অর্ডার নিয়ে আলোচনা করি, আমরা দেখতে পাব এই দলে দুইজন স্পেশালিস্ট ওপেনার আছে- লিটন ও তানজিদ। আমি মনে করি এই দুজন ওপেন করবেন এবং মিরাজ অস্থায়ী ওপেনার হিসেবে খেলবেন এবং শান্ত 3 নম্বরে। এই টপ অর্ডার আমরা দেখছি কিন্তু লিটনকে নিয়ে অনেক কথা হচ্ছে। লিটন এমন একজন ক্রিকেটার যে খেলাকে অনেক দূর নিয়ে যেতে পারে,” যোগ করেছেন মাশরাফি।
এশিয়া কাপে সুযোগ পেয়েছেন নাইম শেখ ও আনামুল হক বিজয়। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি কেউই। তবে নিউজিল্যান্ড সিরিজে সুযোগ দেওয়া হয়নি বিজয়কে। তবে তানজিদ কেন জাকির, নাইম ও বিজয়ের চেয়ে এগিয়ে তাও বললেন মাশরাফি।
“তানজিদের ব্যাপার হলো- সে শট খেলতে পছন্দ করে। সম্ভবত সে কারণেই ম্যানেজমেন্ট তাকে অন্য বিকল্পের চেয়ে পছন্দ করেছে,” মাশরাফি আরও বলেন।

About the author

Mahfujtopup

Leave a Comment

×

Hello!

Click one of our contacts below to chat on WhatsApp

× How can I help you?